ফণীর প্রভাবে নিহত ৪, আহত ৬৩

০৪ মে ২০১৯, ১৩:১১ পিএম

পড়তে লাগবে ৩ মিনিট

ফণীর প্রভাবে নিহত ৪, আহত ৬৩

নিজস্ব প্রতিবেদক

ঘূর্ণিঝড় ফণীর আঘাতে উপকূলীয় এলাকায় চারজন নিহত এবং ৬৩ জন আহত হয়েছে। 

এ তথ্য জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. শাহ্ কামাল। আজ শনিবার দুপুরে সচিবালয়ে ঘূর্ণিঝড় ফণীর সর্বশেষ অবস্থা ও প্রস্তুতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

শাহ্ কামাল বলেন, ‘ঘূর্ণিঝড় ফণীর আঘাতে বরগুনায় দুজন, ভোলা ও নোয়াখালীতে একজন করে মোট চারজন নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে ৬৩ জন।’

সংবাদ সম্মেলনে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান, সংসদ সদস্য ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান, মন্ত্রী পরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম, তথ্য সচিব আব্দুল মালেক, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, প্রধান তথ্য কর্মকর্তা জয়নাল আবেদিন প্রমুখ উপস্থিত ছিলেন।

ভারতের ওডিশায় আঘাত হানার ২১ ঘণ্টা পর আজ সকাল ছয়টার দিকে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল অতিক্রম করে প্রবল ঘূর্ণিঝড় ফণী। আরও উত্তর দিকে চলে গিয়ে সকাল নয়টার দিকে ফরিদপুর ও আশপাশের অঞ্চলে অবস্থান করছিল। এটি পরে আরও উত্তর-পূর্ব দিকে এগিয়ে গেছে। ঘূর্ণিঝড়টির প্রভাবে দেশের আকাশ মেঘাচ্ছন্ন। দমকা ও ঝোড়ো হাওয়াসহ সারা দেশে চলছে বৃষ্টি ও বজ্রবৃষ্টি।

আগামী ২৪ ঘণ্টায় ফণীর কারণে সৃষ্টি হওয়া নিম্নচাপে মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে বলে আবহাওয়ার পূর্বাভাষে জানানো হয়েছে।